শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪
Homeপ্রধান সংবাদশিশু-কিশোররাই ২০৪১ সালের উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার সৈনিক : স্থানীয় সরকার...

শিশু-কিশোররাই ২০৪১ সালের উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার সৈনিক : স্থানীয় সরকার মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আজকের শিশু কিশোরদের উপযুক্ত করে তৈরি করতে হবে।
শিশু-কিশোরদের মধ্যে শেখ রাসেল ও জাতির পিতার আদর্শের কথাগুলো আমাদের পৌঁছে দিতে হবে উল্লেখ করে তিনি বলেন, আজকের শিশুরা যাতে বড় হয়ে আদর্শ নাগরিক হয়, সেই পরিবেশ আমাদেরকে তৈরি করে দিতে হবে।

তাজুল ইসলাম রাজধানীর ধানমন্ডিতে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উদ্যোগে ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকীতে র‌্যালি, শিশু-কিশোর সমাবেশ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে একটি উন্নত ও স্মার্ট বাংলাদেশের যে পথনকশা তৈরি করেছেন সেই পথে উপযুক্ত নাগরিক হতে হলে শিশু-কিশোরদের এখন থেকেই জাতির পিতার আদর্শকে অনুসরণ করতে হবে।

উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করতে সকলের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, শিশু কিশোররা লেখাপড়া করে জ্ঞান-বিজ্ঞানে সমৃদ্ধ হলেই সেই লক্ষ্যমাত্রা অর্জন করা আমাদের জন্য সহজ হবে।
মাদক ও দুর্নীতির গ্রাস থেকে সমাজকে রক্ষা করার জন্য সচেতন হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, শিশু-কিশোরদের নৈতিক বলে বলীয়ান করে গড়ে তুলতে পারলেই সমাজের অনেক অবক্ষয় থেকে মুক্ত করা সম্ভব।

পরে শিশু কিশোরদের সঙ্গে ধানমন্ডি ৩২ নাম্বারে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করে পরিদর্শন বইতে স্বাক্ষর করেন মন্ত্রী।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img