রবিবার, অক্টোবর ২, ২০২২
Homeআমেরিকাসমাজকে যারা কিছু দিতে চায় তাদের পাওয়াও উচিৎ। ডা: ফেরদৌস এর সাথে...

সমাজকে যারা কিছু দিতে চায় তাদের পাওয়াও উচিৎ। ডা: ফেরদৌস এর সাথে কিছুক্ষন।

নিউইয়র্ক ৭ সেপ্টেম্বর। আবু নছর: করোনা কালীন সময়ে নিউয়র্কের বাংলা টিভি গুলো নিয়মিত দেখা হতো। ডাক্তার ফেরদৌস আহমদ কে তখন থেকে চিনেছি। সে সময়ে তিনি মানুষের নজর কেড়েছেন মানুষেকে দেয়া সাহসী চিকিৎসা ভূমিকা ও সেবার মাধ্যমে। ডা: মাহামুদুল হাসান সহ অনেক ডাক্তারের ভূমিকাও মনে আছে থাকবে।

আমি প্রায়ই ফেরদৌস ভাইয়ের পোষ্ট গুলো রি-পোষ্ট করতাম। ব্যাপক ভাবে ওনার কর্মককন্ড মানুষের নজর কেড়েছিলো, নন্দিত ও প্রশংসিত হয়েছিলেন তিনি। আমি আগ্রহচিত্তে ওনার সাথে কথা বলেছিলাম বেশ কয়েকবার। করোনাকালীন সময়ে বাগানের সবজি নিউইয়র্কের পরিচিত জনদেরকে (অনেকেই) দিয়েছিলাম (লাউ শিম কুমডা ইত্যাদি)। একদিন ফেরদৌস ভাইকে দেয়ার ব্যার্থ চেষ্টা করেছিলাম। ওনার অন্য ব্যাস্ততায় দেখা হয়নি, তাই।

ওনার জনপ্রিয়তা ও দৌড়ে পিছিয়ে থাকা সামাজিক ও রাজনৈতিক সুবিধাবাদি নেতাদের তিনি চক্ষুশূলে পরিনত হন অল্পদিনেই। অপপ্রচার ষড়্যযন্ত্রেরও ডালপালার বিস্তার লাভ করেতে থাকে তখন থেকে। দেশেও তিনি একজন জনপ্রিয় মানুষ বিশেষ করে নিজ এলাকায়। এরিমধ্যে দেশ থেকে এসেছেন। দেশে গেলে এলাকায় খবর হয় তিনি এসেছেন। জেগেওঠে এলাকাবাসি। দেশে তিনি আজও মাঠে নেমে ফুটবল খেলেন। ধান কাটেন। অতি সাধারন মানুষ বেশে সবার সাথে মিশেন।

প্রবাসে আজও মানুষ সহজ ভাবে ওনার থে্কে চিকিৎসা সেবা পেয়ে থাকেন। একটা ছোট কাজে আজ তিনি এসেছিলেন শাকিল ভাইয়ের গ্রাফিক ওয়াল্ডে। সবার সাথে কথা বলছিলেন, চিকিৎসা পরামর্শ সহ। একফাঁকে গা বাড়িয়ে কথা বললাম। ওনার মনে আছে আমার সাথে ফোনে কথা বলার কথা।

তিনি জিজ্ঞেস করেছেন আমার বাড়ী চট্রগ্রামের কোথায়? আমি বলেছি না কুমিল্লায় । তবে দীর্ঘদিন চট্রগ্রামে ছিলাম। তিনি বললেন তাই। একসাথে একটা ছবি তোলার আবদারে তিনি সায় দিলেন। ছবি তুললাম। সবাই আমরা কুমিল্লার মানুষ। এমন কি যারা আগে পরে এসেছেন, ছিলেন সবাই কুমিল্লার। ভাল্লাগলো শুনে। সমাজকে যারা কিছু দিতে চান তাঁরা পাওয়ার অধিকারও রাখেন। যতই ষড়যন্ত্র হোক কিছু প্রাপ্তিতে ব্যাঘাত আসুক, কাজের স্বীকৃতি আর মানুষে ভালো ছিনিয়ে নেয়া যায় না। তাঁর নিজ একাকায় ওনার প্রতি মানাষের ভালোবাসাই তার প্রমান।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img