বুধবার, জুলাই ২৪, ২০২৪
Homeআমেরিকাসাউথ জারসি মেট্রো আওয়ামী লীগের বিজয় দিবস উদযাপন

সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগের বিজয় দিবস উদযাপন

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী:
বাঙ্গালি জাতির জীবনে ষোলই ডিসেম্বর এক গৌরবোজ্জ্বল দিন। ১৯৭১ সালের এই দিনে নয়মাস রক্তক্ষয়ী সংগ্রামের পর স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের অভ্যুদয় হয়। বাঙ্গালির গৌরবোজ্জ্বল এই দিনটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করেছে নিউজারসি অঙ্গরাজ্যের সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগ। বিজয় দিবস উপলক্ষে সংগঠনটি আটলানটিক সিটির ২৭০৯, ফেয়ারমাউনট এভিনিউতে অবস্থিত ‘বাংলাদেশ কমিউনিটি সেন্টার’ এর মিলনায়তনে গত ১৯ ডিসেম্বর,মঙ্গলবার রাতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

সভার শুরুতে পবিত্র কুরআন শরীফ থেকে তিলাওয়াত করেন আলহাজ মওলানা আবদুল হাই ও গীতা থেকে পাঠ করেন জলি দাশ। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পনেরো আগস্টের সকল শহীদ, একাত্তর এর সকল শহীদ, জাতীয় চার নেতা ও শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।এরপর বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশিত হয়।

“বিজয় দিবস উদযাপন কমিটি”র আহবায়ক মো: মোক্তাদির রহমান এর সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক শেখ কামাল মনজু, সদস্য সচিব নূর মোহাম্মদ এর সঞ্চালনায় সভায় বক্তৃতা করেন বেলাল হোসেন,আব্দুর রহিম, বেলাল উদ্দীন, ফারুক তালুকদার, জাকিরুল ইসলাম খোকা, মাসুম সরকার মনটু,মনিরুজামান মনির,রওশনউদদীন, গৌতম নাগ,জাহাংগির কবির,মাসুদ চৌধুরী, বীর মুক্তিযোদধা আবু তাহের ভূঁইয়া,আব্দুর রফিক।


আলোচনা সভায় বক্তারা বলেন,জাতির পিতা একটি সুখী, সমৃদ্ধ, শোষণমুক্ত ও বৈষম্যহীন ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন যা বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে চলেছে। বক্তারা নতুন প্রজন্মের মাঝে জাতির পিতার আদর্শ ও দর্শন এবং স্বাধীনতার ইতিহাস ও গৌরবগাঁথা তুলে ধরার জন্য অভিবাবকদের প্রতি আহবান জানান।

বক্তারা যুক্তরাষ্ট্রে অবস্থানরত দেশ ও স্বাধীনতা বিরোধী চক্রের অপপ্রচারের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালনের জন্য সকল প্রবাসীদের নিকট আহবান জানান এবং আগামী সাত জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

বিজয় দিবস উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ করেন লেখক- সাংবাদিক সুব্রত চৌধুরী। বেলাল উদ্দীনের পরিচালনায় অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় সংগীত শিল্পী জলি দাশ, স্বপন দাশ ও মাসুম বাউল।

নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি অনুষ্ঠানে যোগ দেন।

“বিজয় দিবস উদযাপন কমিটি”র সমন্বয়কারী আব্দুর রফিক, আহবায়ক মো: মোক্তাদির রহমান, যুগ্ম আহবায়ক শেখ কামাল মনজু, সদস্য সচিব নূর মোহাম্মদ, যুগ্ম সদস্য সচিব মো: বেলাল উদ্দীন ও কোষাধ্যক্ষ আব্দুর রহিম মহান বিজয় দিবসের অনুষ্ঠানে অংশগ্রহন করে তা সফল করায় সবাইকে ধন্যবাদ জানান।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img