সোমবার, অক্টোবর ৩, ২০২২
Homeআমেরিকাসুব্রত চৌধুরী আটলান্টিক কাউন্টির 'সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ক পরামর্শক পর্ষদ' এ পুনঃনিয়োগ...

সুব্রত চৌধুরী আটলান্টিক কাউন্টির ‘সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ক পরামর্শক পর্ষদ’ এ পুনঃনিয়োগ পেলেন

যুক্তরাষ্ট্রের নিউজারসি রাজ্যের আটলান্টিক কাউণ্টির ‘সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ক পরামর্শক পর্ষদ’ এর সদস্য হিসাবে আগামী তিন বছরের জন্য পুনঃনিয়োগ পেলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, লেখক-সাংবাদিক সুব্রত চৌধুরী । গত ১৯ জুলাই অনুষ্ঠিত আটলান্টিক কাউণ্টির কমিশনারদের পর্ষদ সভায় কমিশনারবৃন্দ সর্বসম্মতিক্রমে ‘সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ক পরামর্শক পর্ষদ’ এর সদস্য হিসাবে সুব্রত চৌধুরীর পুনঃনিয়োগ অনুমোদন করেন। আগামী ২০২৫ সালের ৩১ জুলাই পর্যন্ত তিনি এই পদে আসীন থাকবেন।আটলান্টিক কাউণ্টির ইতিহাসে প্রথমবারের মতো কোন এশিয়ান আমেরিকান এই পদে পুনঃনিয়োগ পেলেন।

আটলান্টিক কাউণ্টির ‘সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ক পরামর্শক পর্ষদ’ এর সদস্যরা আটলান্টিক কাউণ্টির প্রাচীন সংস্কৃতি ও ঐতিহ্য সংগ্রহ, সংরক্ষন ও প্রসার এর ব্যাপারে আটলান্টিক কাউন্টির প্রধান নির্বাহীকে পরামর্শ দিয়ে থাকেন।
আটলান্টিক সিটির চেলসি হাইটসে বসবাসরত ও আটলান্টিক কাউণ্টি গভর্নমেন্ট এর অধীনে হিউম্যান সার্ভিসেস স্পেশালিষ্ট পদে কর্মরত সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুব্রত চৌধুরী সাংবাদিকতার পাশাপাশি ছড়া, গল্প লিখে থাকেন,অনুবাদক হিসাবেও তাঁর খ্যাতি আছে।ইতোমধ্যে ছড়া গ্রন্থ ‘বিশ্ব বেহায়া’ ও ‘আতু বুতু কাতু কুতু’ শিরোনামে তাঁর রূপকথার বই প্রকাশিত হয়েছে। আবৃত্তি শিল্পী হিসাবে প্রবাসের সাংস্কৃতিক কর্মকাণ্ডেও তাঁর সদর্প বিচরণ রয়েছে।

আটলান্টিক সিটির পরিচিত ও প্রিয় মুখ সুব্রত চৌধুরী আটলান্টিক সিটি বোর্ড অব এডুকেশন এর নির্বাচিত সদস্য এবং আটলান্টিক সিটি ফ্রি পাবলিক লাইব্রেরির ট্রাস্টি বোর্ডেরও সদস্য।

তিনি সামাজিক কর্মকাণ্ডেও নিজেকে সক্রিয় রেখেছেন।বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জারসি, এলায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার (আসাল),ন্যাশনাল এসোসিয়েশন ফর দ্য এডভান্সমেণ্ট অব কালারড পিপল (এনএএসিপি),সাউথ জার্সি পয়েটস কালেকটিভ,হিসপ্যানিক এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সাথে ওতপ্রোতভাবে জড়িত থেকে সামাজিক কর্মকাণ্ডে নিজেকে ব্যাপৃত রেখেছেন।

সুব্রত চৌধুরী ইউনাইটেড স্টেট প্রেস এজেন্সি (ইউএসপিএ)র একজন গর্বিত সদস্য ও আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের সহসভাপতি ।

তিনি আটলান্টিক কাউণ্টি ডেমোক্র্যাটিক কমিটির নির্বাচিত কমিটি পারসন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img