শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeপ্রধান সংবাদসোমালিয়াদস্যুরা নাবিকদের সঙ্গে কোনো খারাপ আচরণ করেনি: পররাষ্ট্রমন্ত্রী

সোমালিয়াদস্যুরা নাবিকদের সঙ্গে কোনো খারাপ আচরণ করেনি: পররাষ্ট্রমন্ত্রী

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে নিহত বাংলাদেশি যুবক উইন রোজারিও’র মৃত্যুর ঘটনায় শাস্তি দাবি করে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, আশা করব নিউইয়র্ক প্রশাসন এই ঘটনার সুষ্ঠু তদন্ত করবে।

তিনি আশা প্রকাশ করে বলেন,যদি কারো ওভার রিয়েকশন পাওয়া যায় এবং এমন কেউ দোষী সাব্যস্ত হয়, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করবে যুক্তরাষ্ট্র ।

পররাষ্ট্রমন্ত্রী জানান,আমাদের কনস্যুল জেনারেল সেই পরিবারের সঙ্গে দেখা করেছেন,পরিবারের বক্তব্য হচ্ছে, পুলিশ যে পরিস্থিতিতে গুলি করেছে সেটা প্রয়োজন ছিল না। পুলিশের বক্তব্য ভিন্ন। সেই তরুণকে ছয়টি গুলি করা হয়েছে। এই ঘটনাটি অত্যন্ত দুঃখজন। সেই পরিবারটির ১০ বছর আগে নিউইয়র্কে গেছে। তারা বাংলাদেশের পাসপোর্টধারী। গ্রিন কার্ডের জন্য এপ্লাই করেছে, কিন্তু এখনো গ্রিন কার্ড পায়নি।

শনিবার (৩০ মার্চ) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র আমাদের ঘনিষ্ঠ মিত্র। সম্প্রতি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের চিঠি এবং প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ফিরতি চিঠির মাধ্যমে আমাদের ঘনিষ্ঠতা, মিত্রতা, সম্পর্ক আরো উচ্চতায় নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করছি ।

সোমালিয়ার দস্যুদের হাতে আটক নাবিকদের প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, নাবিকদের সঙ্গে এ পর্যন্ত কোনো খারাপ আচরণ করা হয়নি ,তারা কেবিনে আছেন। তাদের খাবার-দাবারের কোনো সমস্যা নেই। আমরা নাবিকদেরসহ জাহাজটি উদ্ধার করতে পারবো।

মিয়ানমার থেকে তিনজন সেনাবাহিনী কর্মকর্তা পালিয়ে এসেছেন এই প্রসঙ্গে ড. হাছান মাহমুদ বলেন, তারা আমাদের বিজিবির হেফাজতে আছে। বিজেপির ১৭৭ জন যারা পালিয়ে আসছে, তাদের নৌপথে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য মারমা ইতোমধ্যে প্রস্তাব করেছে। আমরা আশা করি খুব সহসাই, তাদের নৌপথে ফেরত পাঠাতে পারবো। সম্পাদনা: সমর চক্রবর্তী

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img