বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeপ্রধান সংবাদহামাস ধ্বংস না হওয়া পর্যন্ত শান্তি আসবে না : নেতানিয়াহু

হামাস ধ্বংস না হওয়া পর্যন্ত শান্তি আসবে না : নেতানিয়াহু

অনলাইন ডেস্ক : ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু জোর দিয়ে বলেছেন, হামাসকে ধ্বংস করে ফিলিস্তিনি ভূখ-কে নিরস্ত্রিকরণ না করা হলে এবং ফিলিস্তিনি সমাজকে কট্টর মৌলবাদী চিন্তা থেকে বেরিয়ে না আনলে গাজা উপত্যকায় শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব নয়। যুদ্ধ জোরদার করার হুশিয়ারি উচ্চারণ করার পর তিনি এমন মন্তব্য করলেন। খবর এএফপি’র।

বড়দিনের প্রাক্কালে গাজার এক শরণার্থী শিবিরে হামলায় পরিবারের সকলের নিহত হওয়ার ‘বিভীষিকাময়’ বর্ণনা তুলে ধরে সোমবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিবেদন প্রকাশ করার পর এমন মন্তব্য করা হলো।
একের পর এক ইসরায়েলি হামলায় ফিলিস্তিনকে ধ্বংসস্তুপে পরিণত করেছে এবং ইসরায়েল এবং হামাসের মধ্যে সংঘাতের কারণে মধ্যপ্রাচ্যজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। এরফলে যুদ্ধবিরতি পালনের বৈশ্বিক চাপ ক্রমেই বৃদ্ধি পাচ্ছে।

এদিকে সোমবার রাতে ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, নেতানিয়াহু হামাসকে সমূলে ধ্বংস করতে যুদ্ধ আরো জোরদার করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
নেতানিয়াহু বলেন, ‘হামাসকে অবশ্যই ধ্বংস করতে হবে। গাজাকে অবশ্যই নিরস্ত্রিকরণ করতে হবে এবং ফিলিস্তিনি সমাজকে অবশ্যই কট্টর মৌলবাদী চিন্তা থেকে মুক্ত করতে হবে। গাজায় ইসরায়েল এবং ফিলিস্তিনি প্রতিবেশিদের মধ্যে শান্তি প্রতিষ্ঠার জন্য এই তিনটি পূর্বশর্ত।’

তিনি বলেন, নিরস্ত্রিকরণের জন্য এ অঞ্চল ‘পরিসীমায় একটি অস্থায়ী নিরাপত্তা জোন প্রতিষ্ঠার প্রয়োজন হবে।’
তিনি আরো বলেন, ‘অদূর ভবিষ্যতের জন্য ইসরায়েলকে গাজার উপর কঠোর নিরাপত্তার দায়িত্ব বজায় রাখতে হবে।’

এরআগে সোমবার নেতানিয়াহু গাজা উপত্যকা পরিদর্শন করে ফিরে আসার পর তার লিকুদ পার্টির এক বৈঠকে বলেন, গাজায় ‘আমরা থামছি না।’
লিকুদ পার্টির দেওয়া এক বিবৃতিতে তিনি বলেন, ‘আগামী দিনগুলোতে আমরা সেখানে যুদ্ধ আরো জোরদার করতে যাচ্ছি।’

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img