শুক্রবার, মার্চ ১, ২০২৪
Homeআমেরিকা২১ ফেব্রুয়ারি , মঙ্গলবার আটলান্টিক সিটি স্কুল জেলার উদ্যোগে ‘’আন্তর্জাতিক মাতৃভাষা দিবস”...

২১ ফেব্রুয়ারি , মঙ্গলবার আটলান্টিক সিটি স্কুল জেলার উদ্যোগে ‘’আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” উদ্‌যাপন

আটলাণ্টিক সিটি প্রতিনিধি-
নিউ জারসি রাজ্যের আটলান্টিক সিটিতে আগামী ২১ ফেব্রুয়ারি, মংগলবার সিটির স্কুল জেলার উদ্যোগে ‘’আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” উদ্‌যাপন করা হবে।

ওইদিন সকালে যথাযোগ্য মর্যাদায় আটলান্টিক সিটি হাই স্কুলের মিলনায়তনে দিবসটি উদযাপন করা হবে। অনুষ্ঠানের বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে ’আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ শীর্ষক আলোচনা সভা, প্রামাণ্য চিত্র প্রদর্শনী, কবিতা পাঠ , সংগীত ও নৃত্য অনুষ্ঠান ।

আটলান্টিক সিটির পাবলিক স্কুলসমূহের সুপারিনটেনডেন্ট মিসেস লা কোয়েটা স্মল ’আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ এর অনুষ্ঠান আয়োজন প্রসংগে বলেন, আটলান্টিক সিটি স্কুল জেলার বহুজাতিক সমাজ ব্যবস্হায় বিভিন্ন ভাষা ভাষীর ছাত্র – ছাত্রীদের মধ্যে মাতৃভাষার প্রতি তাদের আগ্রহ , তা অন্তরে ধারন ও লালন করে বেড়ে ওঠার লক্ষ্যেই তাঁর এই প্রয়াস ।তিনি ১৯৫২ সালে মহান ভাষা আন্দোলনে শহীদদের প্রতি তাঁর অন্তরের অন্তঃস্থল থেকে গভীর শ্রদ্ধা জানান।

আটলান্টিক সিটি স্কুল বোর্ড সদস্য সুব্রত চৌধুরী বলেন, ভাষা শহীদদের মহান আত্মত্যাগের কারনেই আমাদের মাতৃভাষা বাংলা আজ বিশ্বসভায় সমাদৃত।ভাষা আন্দোলনের মহান শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর লক্ষ্যেই আমার এই প্রচেস্টা ।

আটলান্টিক সিটি স্কুল বোর্ড এর সদস্য সুব্রত চৌধুরীর ঐকান্তিক প্রচেষটায় এবারও ব্যাপক আয়োজনে ’আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উদযাপিত হতে যাচ্ছে। উল্লেখ্য, সুব্রত চৌধুরীর প্রচেস্টায় বিগত ২০২০ সালে আটলান্টিক সিটি স্কুল জেলায় প্রথমবারের মতো ’আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উদযাপিত হয়েছিল।

আটলান্টিক সিটির পাবলিক স্কুলসমূহের সুপারিনটেনডেন্ট মিসেস লা কোয়েটা স্মলের সার্বিক তত্ত্বাবধান ও আটলাণ্টিক সিটি হাই স্কুলের অধ্যক্ষ মিসেস কনস্ট্যাণ্ট চ্যাপম্যানের নিবিড় পর্যবেক্ষণে ‘’আন্তর্জাতিক মাতৃভাষা দিবস‘’ অনুষ্ঠানের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img