সোমবার, অক্টোবর ৩, ২০২২
Homeপ্রধান সংবাদ২৪ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু ১৫ জন, আক্রান্ত ১৫ হাজার ৮০৭

২৪ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু ১৫ জন, আক্রান্ত ১৫ হাজার ৮০৭

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮০৭ জন। এই সময়ে মারা গেছেন ১৫ জন। এদের মধ্যে পুরুষ ৫ জন ও নারী ১০ জন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, গতকালের চেয়ে করোনা সংক্রমণ বেড়েছে দশমিক ৩৪ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ৩১ দশমিক ৬৪ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ৩১ দশমিক ৯৮ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আজ ১৫ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২৮৮ জনে। মৃত্যু হার ১ দশমিক ৬২ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ৪৯ হাজার ৪২৫ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৮০৭ জন। গতকাল ৪৯ হাজার ৭৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৫ হাজার ৫২৭ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৩ লাখ ১০ হাজার ৬৭৭ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৭ লাখ ৪৭ হাজার ৩৩১ জন।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৯ হাজার ৪০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৮ হাজার ৪৯৩ জন। শনাক্তের হার ২৯ দশমিক ২৪ শতাংশ। গতকাল এই হার ছিল ২৯ দশমিক ০৯ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৮ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ৮ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন ও রাজশাহী বিভাগে ২ জন এবং বরিশাল ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে খুলনা, সিলেট ও ময়মনসিংহ বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬১ হাজার ৪৩ জন। সুস্থতার হার ৮৯ দশমিক ৩৪ শতাংশ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img