সোমবার, মে ২৭, ২০২৪
Homeপ্রধান সংবাদ৮৯ দশমিক ৫১ শতাংশ মন্ত্রিসভার সিদ্ধান্ত ২০২২ সালের জুন পর্যন্ত বাস্তবায়িত হয়েছে

৮৯ দশমিক ৫১ শতাংশ মন্ত্রিসভার সিদ্ধান্ত ২০২২ সালের জুন পর্যন্ত বাস্তবায়িত হয়েছে

২০১৯ সালের জানুয়ারি থেকে ২০২২ সালের জুন পর্যন্ত মন্ত্রিপরিষদের গৃহীত প্রায় ৮৯ দশমিক ৫১ শতাংশ সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়েছে, বাকি ১০ দশমিক ৪৯ শতাংশ সিদ্ধান্তের বাস্তবায়ন চলছে।
এই সময়ে মন্ত্রিসভা মোট ৮১০টি সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে ৭২৫টি ইতিমধ্যে বাস্তবায়ন করা হয়েছে, এবং ৮৫টি বাস্তবায়ন চলছে, সোমবার অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের বৈঠকে পেশ করা প্রতিবেদনে একথা বলা হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে বৈঠকে সভাপতিত্ব করেন। এ সময় বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে মন্ত্রিসভার সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠকের পর বাংলাদেশ সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘২০১৯ সালের জানুয়ারি থেকে মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়নের হার ছিল ৮৯ দশমিক ৫১ শতাংশ।
সাংবাদিকদের দেওয়া একটি মুদ্রিত বিবৃতিতে দেখা গেছে যে ২০১৯ সালে মন্ত্রিসভা গৃহীত ২৫৮টি সিদ্ধান্তের মধ্যে ২৫২টি সিদ্ধান্ত (৯৭.৬৭ শতাংশ) বাস্তবায়িত হয়েছে, যেখানে ২০২০ সালে নেওয়া ২৫১টি সিদ্ধান্তের মধ্যে ২৪২টি (৯৬.৪১ শতাংশ) কার্যকর হয়েছে, ২০২১ সালে গৃহীত ১৮০টি সিদ্ধান্তের মধ্যে ১৫১টি (৮৩.৮৯ শতাংশ) , ২০২২ সালে গৃহীত ১২১টি সিদ্ধান্তের মধ্যে ৮০টি (৬৬.১২ শতাংশ) কার্যকর করা হয়েছিল (জুন পর্যন্ত)।
চলতি বছরের (২০২২) দ্বিতীয় প্রান্তিকে (তিন মাস: এপ্রিল-জুন) মন্ত্রিসভার বৈঠকের সংখ্যা ছিল সাতটি, যা গত বছরেও ছিল সাতটি।
ত্রৈমাসিকে, মন্ত্রিসভা প্রায় ৬২ টি সিদ্ধান্ত নিয়েছে এবং ৪০ টি সিদ্ধান্ত বাস্তবায়িত হয়েছে এবং বাকি ২২টি সিদ্ধান্ত বাস্তবায়ন প্রক্রিয়া চলমান রয়েছে।
এই সময়ে অনুমোদিত নীতি বা কাজের কৌশল ছিল চারটি চুক্তি বা প্রটোকলসহ চারটি এবং সংসদে পাস আইনের সংখ্যা ছিল ১০টি।
অন্যদিকে, ২০২১ সালের এপ্রিল থেকে জুন সময়সীমার মধ্যে, মন্ত্রিসভা সাতটি বৈঠকে ৫৭টি সিদ্ধান্ত নিয়েছে এবং ৩৭টি সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়েছে, ২০টি মুলতবি রয়েছে।
এই সময়ে অনুমোদিত নীতি বা কাজের কৌশল ছিল একটি চুক্তি বা প্রটোকলসহ দুটি এবং সংসদে পাস আইনের সংখ্যা ছিল ৬টি।
‘মূলত কোভিড-১৯ মহামারীর প্রতিকূল পরিস্থিতির কারণে, বাস্তবায়নের হার বেশ সন্তোষজনক,’ বিবৃতিতে যোগ করা হয়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img