শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeআমেরিকাসাংবাদিকতার আইকন রোকেয়া হায়দার চার বছর পর এখন ঢাকায়

সাংবাদিকতার আইকন রোকেয়া হায়দার চার বছর পর এখন ঢাকায়

বাংলা ভাষার বেতার ও টেলিভিশনের অন্যতম কিংবদন্তী অন্যতম জনপ্রিয় মুখ ও কন্ঠ রোকেয়া হায়দার চার বছর পর আবার এখন ঢাকায়। ২০১৯ সালের অক্টোবর তিনি শেষবার দেশে এসেছিলেন এবং জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউন্জে তাঁরসম্মানে আয়োজিত রাজকীয় সংবর্ধনায় যোগ দিয়েছিলেন।

চল্লিশ বছর ভয়েস অব আমেরিকায় বাংলা বিভাগ প্রধান ও অন্যান্য বিশেষ দায়িত্ব পালন শেষে রোকেয়া হায়দার অবসরে যাওয়ার পর এতো দিন পর তিনি এখন দেশের মাটিতে। বাংলাদেশের বেতার শ্রোতা সংগঠনের নেতৃত্বের পুরোধা যুবরাজ চৌধুরী গেলোবার প্রধান উদ্দোক্তা ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সেই রোকেয়া হায়দারের ঐতিহাসিক অনুস্ঠান।

এবারও যুবরাজ চৌধুরী ( নিউ ইয়র্ক বাংলা ডটকম এর চট্টগ্রাম বুরো প্রধান ও বিশিস্ট ব্যবসায়ী এবং দানবীর) তাঁকে নিয়ে আয়োজন করছেন শান্তি নগরের হোয়াইট হাউস হোটেলে। এ অনুষ্ঠানে বিশিস্ট সাংবাদিক, লেখক, বুদ্ধিজীবী ও শ্রোতারা যোগ দেবেন এবং তাঁর জীবনের গল্প শুনবেন। এই বিশেষ অনুষ্ঠান ছাড়াও তিনি অনেক গুলো ইভেন্টে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে , যার ভেতর রয়েছে এম ই চৌধুরী ২২-২৪ ফেব্রুয়ারি আয়োজিত এনআরবি/পিবিও সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন ও নারী দিবস উপলক্ষে শেরাটন হোটেলে আয়োজিত স্বপ্নজয়ী নারী সম্মাননা অনুস্ঠান। শেরাটনে আয়োজিত বিভিন্ন দেশ থেকে আসা অত্যন্ত কৃতি নারীদের এই অনুষ্ঠানে রোকেয়া হায়দার অন্যতম মধ্যমনি হিসেবে থাকবেন ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img